Tuesday, August 3, 2021
Home তারুণ্য র‍্যাবের কড়া হুশিয়ারি কিশোর গ্যাং নিয়ে

র‍্যাবের কড়া হুশিয়ারি কিশোর গ্যাং নিয়ে

বিডিনিউজ টোয়েন্টিসিক্স ডেস্কঃ
বিভিন্ন মাধ্যমে তথ্য বিশ্লেষণ ও তালিকা তৈরি করে কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম।

তিনি বলেছেন, শুধু কিশোর গ্যাংয়ের সদস্যই নয়, তাদের পেছনে যারা ইন্ধনদাতা ও মদদদাতা তাদের প্রত্যেকে আইনের আওতায় আনা হবে।

রোববার রাতে রাজধানীর হাজারীবাগ ও দারুস সালাম থানা এলাকা থেকে কিশোর গ্যাং ‘ডন সাগর’ ও ‘মুন্না গ্রুপ’ এর ১৬ সদস্যকে আটক করা হয়। অভিযানে কিশোর গ্যাংয়ের সদস্যদের কাছ থেকে ১১টি ছুরি, একটি চাপাতি, তিনটি ফোল্ডিং চাকু ও একটি খুর জব্দ করা হয়েছে।

আটকরা হলেন- মো. রায়হান, মো. পলাশ হোসেন, মো. সাগর, মো. সরফরাজ আহমেদ রিমন, মো. মুন্না, মো. রাসেল, মো. উজ্জ্বল হোসেন, শাকিল হাওলাদার, মো. মুরাদ হোসেন, মো. মামুন খান, রিফাদ হোসেন, মো. রায়হান, হাসান শেখ, মো. হাসনাইন, মো. নাসির উদ্দিন আলবানী ও জয় চন্দ্র ঘোষ।

সোমবার দুপুরে মোহাম্মদপুরের বছিলায় আটকদের বিষয়ে বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে কিশোর গ্যাং নিয়ে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেন র‌্যাব-২ এর অধিনায়ক।

লে. কর্নেল খন্দকার সাইফুল আলম বলেন, গত এক মাসে তালিকাভুক্ত ১১টি কিশোর গ্যাংয়ের মোট ৬২ জনকে আটক করা হয়েছে। শুধু কিশোর গ্যাংয়ের সদস্যই নয়, তাদের পেছনে যারা ইন্ধনদাতা ও মদদদাতা হিসেবে কাজ করে, তাদের প্রত্যেকের বিরুদ্ধে অভিযান চলবে এবং আইনের আওতায় আনা হবে।

র‌্যাব-২ এর অধিনায়ক বলেন, আটক হওয়া এসব কিশোর অপরাধী স্থানীয়ভাবে কিশোর গ্যাং ‘ডন সাগর গ্রুপ’ ও ‘মুন্না গ্রুপ’ এর সদস্য। তারা সংঘবদ্ধভাবে বিভিন্ন দলে ভাগ হয়ে ডাকাতি, ছিনতাই, মাদক সেবন, ইভটিজিং, চাঁদাবাজিসহ টিকটক ও অন্যান্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। প্রায়ই তারা এলাকায় প্রভাব বিস্তারের চেষ্টার জন্য দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করে। এছাড়া বিভিন্ন স্থানে তারা একাকী পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে। এরপর আশপাশে কেউ বুঝে ওঠার আগেই অস্ত্রের ভয় দেখিয়ে জোর করে মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালংকার, মোবাইল ফোন ও ল্যাপটপ ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যেত।

এক প্রশ্নের র‌্যাবের এই কর্মকর্তা বলেন, কিশোর গ্যাংয়ের ইন্ধনদাতা হিসেবে যদি প্রভাবশালী কেউ, এমনকি রাজনৈতিক দলের নেতাকর্মীদের কেউ জড়িত থাকে তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কিশোর গ্যাংয়ের তৎপরতা আমরা এরই মধ্যে কমিয়ে এনেছি।

- Advertisment -

Most Popular

নৌ চলাচলের স্বার্থে ভাঙা হচ্ছে বছিলাসহ ৮০৫টি সেতু

বিডিনিউজ টোয়েন্টিসিক্স ডেস্কঃ সারাদেশে নির্বিঘ্নে নৌচলাচলের স্বার্থে রাজধানীর মোহাম্মদপুরে বুড়িগঙ্গা নদীর ওপর নির্মিত শহীদ বুদ্ধিজীবী (বছিলা ব্রিজ) সেতুসহ ৮০৫টি নিচু সেতু ভাঙার সিদ্ধান্ত হয়েছে। এসব...

আজ রেকর্ড ১৬২৩০ জনের দেহে করোনা শনাক্ত, মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়াল

বিডিনিউজ টোয়েন্টিসিক্স ডেস্কঃ ক্রমেই বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণের সংখ্যা। গত একদিনে করোনায় আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১৬ হাজার ২৩০ জন। এ নিয়ে...

আমি কম্পিউটার শিখেছি জয়ের কাছ থেকে: প্রধানমন্ত্রী

বিডিনিউজ টোয়েন্টিসিক্স ডেস্কঃ যেভাবে শুরু হলো- ডিজিটাল বাংলাদেশের যাত্রা, সেই গল্প শুনিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৭ জুলাই) পাবলিক সার্ভিস দিবস উদযাপন ও জনপ্রশাসন পদক...

ইউনিয়ন পর্যায়ে ৭ আগস্ট থেকে টিকা দেওয়ার সিদ্ধান্ত

বিডিনিউজ টোয়েন্টিসিক্স ডেস্কঃ দিন দিন বেড়েই চলেছে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে সবাইকে টিকার আওতায় নিয়ে আসতে চাইছে সরকার। তারই অংশ হিসেবে...

Recent Comments